Wednesday 3 May 2023

মালদহে লালঝান্ডা ধরার হিড়িক! অভিষেক-মমতা প্রবেশের দিন যোগদান নিয়ে উল্লসিত সিপিএম

 বীরভূম,কোচবিহার, মুর্শিদাবাদ, হুগলি- সাম্প্রতিক সময়ে একাধিক জেলায় দেখা গিয়েছে তৃণমূল-বিজেপি ছেড়ে লোকজন সিপিএমে যোগ দিচ্ছেন। বামেরা যোগদান মেলার মতো গালভরা নাম না রাখলেও তা নিয়ে জাহির করতে ছাড়ছে না।
 এরমধ্যেই বুধবার যেদিন মালদহ জেলায় পৌঁছেছেন মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেক বন্দ্যোপাধ্যায়, সেদিন দেখা গেল ওই জেলারই দুটি জায়গা হরিশচন্দ্রপুর ও রতুয়ায় ঘাসফুল (TMC) ছেড়ে সিপিএমে (Maldah CPIM) যোগ দিলেন কয়েকশ মানুষ।

সিপিএম নেতা শতরূপ ঘোষ ও মালদহের নেতা অম্বর মিত্রের উপস্থিতিতে যোগদান কর্মসূচি হয় বুধবার। যাকে তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ কটাক্ষ করে বলেছেন, 'অবোধের গোবধে আনন্দ!'বুধবার সিপিএম রাজ্য দফতরে সাংবাদিক সম্মেলনে মহম্মদ সেলিম বলেছেন, জেলায় জেলায় মানুষ অন্য দল ছেড়ে বামেদের দিকে আসছে। কিছু জায়গায় কংগ্রেসের দিকেও আসছে।যদিও সিপিএমের অনেকের বক্তব্য, এভাবে দুম করে কমিউনিস্ট পার্টিতে যোগ দেওয়া যায় না। সবের একটা প্রক্রিয়া আছে। প্রাচীনপন্থীদের অনেকের মতে, যাঁরা যোগ দিচ্ছেন তাঁরা পার্টির ভিতরে জায়গা পাবেন না।অনেকের মতে, এইভাবে যোগদান করানোর প্রবণতা বামেদের খুব একটা ছিল না। যা ছিল কংগ্রেস-তৃণমূলে। বিজেপির যোগদান মেলা নিয়েও কম কটাক্ষ করেননি লোকজন।পর্যবেকদের মতে, শক্তি প্রদর্শনের জন্যই এইভাবে যোগদান করানোকে বড় করে দেখাতে চাইছে না। এখন দেখার দিল্লিতে ঠিক কী কী হয়।

No comments:

Post a Comment

তৃণমূল করার অপরাধে শুভেন্দুর বিধানসভায় নন্দীগ্রামের ভেকুটিয়ায় পানীয় জল বন্ধের প্রতিবাদে রাস্তায় ধরনা মহিলাদের

তাদের একমাত্র অপরাধ একুশের বিধানসভা  (Nandigram Assembly Election 2021 ) নির্বাচনে তৃণমূল প্রার্থী মমতা বন্দ্যোপাধ্যায় কে ভোট দিয়েছিলেন। এ...