Thursday 27 April 2023

উত্তরবঙ্গ বন্‌ধ বাস ভাঙচুর, জোর করে দোকান বন্ধের অভিযোগ, বন্‌ধ সফলে মরিয়া বিজেপি।

জোড়া মৃত্যুকে কেন্দ্র করে অগ্নিগর্ভ কালিয়াগঞ্জ। প্রতিবাদে উত্তরবঙ্গে ১২ ঘণ্টা বন্‌ধের ডাক বিজেপির। সকাল থেকে বিক্ষিপ্ত অশান্তি জেলায় জেলায়। বন্‌ধের মাঝেই কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা অভিষেক বন্দ্যোপাধ্যায়ের।
সকাল ৯. ৩৭ টা: রায়গঞ্জে বিজেপি কার্যালয়ের সামনে বাসকে আটকে দেওয়ার চেষ্টা ধর্মঘটীদের। নজরে পড়তেই পদক্ষেপ পুলিশের। আটক বেশ কয়েকজন বিজেপি কর্মী। 

সকাল ৯.৩০ টা: মালদহে (Malda) জাতীয় সড়কে রাস্তায় টায়ার জ্বালিয়ে বিক্ষোভে বিজেপি। 

সকাল ৯.০০টা: বন্‌ধের মাঝেও কাজকর্ম স্বাভাবিক চা বাগানে। 

সকাল ৮.৪০: উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী উদয়ন গুহর (Udayan Guha) কথায়, 'বন্‌ধ করে মানুষের মন পাওয়া যাবে না। আর জোর করে বন্‌ধ করাও যাবে না।'

সকাল ৮.৩০: জাকিরমোড়ে কোচবিহার থেকে দিনহাটাগামী বাস ভাঙচুর। প্রবল উত্তেজনা এলাকায়। বন্ধ বেসরকারি বাস পরিষেবা। জলপাইগুড়িতে বন্ধ করা হল স্কুল। একাধিক জায়গায় জোর করে দোকান বন্ধ করানোর অভিযোগ। 

সকাল ৭.৩০: কোচবিহারে বাস ভাঙচুরের অভিযোগ ধর্মঘটীদের বিরুদ্ধে। ইটের আঘাতে ভাঙল বাসের কাচ। আহত বাস চালক। কোচবিহারের বিভিন্ন জায়গায় গাছের গুড়ি ফেলে রাস্তা আটকে বিক্ষোভ।

সকাল ৭.০০ টা: বন্‌ধ সফল করতে রায়গঞ্জের বাজারে বিজেপি। দোকান বন্ধ রাখার নির্দেশ। এদিকে বন্‌ধ ব্যর্থ করতে রাস্তায় তৃণমূল। দুই রাজনৈতিক দলের মধ্যে অশান্তির জেরে উত্তেজনা রায়গঞ্জে। পুলিশের সঙ্গে হাতাহাতি বিজেপির। বাড়ানো হল পুলিশি টহল।

সকাল ৬.৩০ টা: কোচবিহার, ধূপগুড়ি-সহ বিভিন্ন জায়গায় দেখা নেই বেসরকারি বাসের। শুনশান পথঘাট। তবে সকাল থেকেই বিভিন্ন জায়গায় মিছিল বিজেপির। 

সকাল ৬.০০ টা: কালিয়াগঞ্জে জোড়ামৃত্যুর প্রতিবাদে উত্তরবঙ্গে ১২ ঘণ্টা বন্‌ধের ডাক বিজেপির। সকাল ৬ টা থেকে ধর্মঘট সফল করতে পথে বিজেপি। এদিকে ধর্মঘট ব্যর্থ করতে রাস্তায় পুলিশ।

No comments:

Post a Comment

তৃণমূল করার অপরাধে শুভেন্দুর বিধানসভায় নন্দীগ্রামের ভেকুটিয়ায় পানীয় জল বন্ধের প্রতিবাদে রাস্তায় ধরনা মহিলাদের

তাদের একমাত্র অপরাধ একুশের বিধানসভা  (Nandigram Assembly Election 2021 ) নির্বাচনে তৃণমূল প্রার্থী মমতা বন্দ্যোপাধ্যায় কে ভোট দিয়েছিলেন। এ...