Thursday 27 April 2023

সমাজসেবার কাজের জন্য ইন্ডিয়া বুক অফ রেকর্ডসে নাম নথিভুক্ত হলো #Drঅজয় মন্ডলের।

দীর্ঘ ১৭ বছর ধরে বিভিন্ন সমাজসেবার কাজ করে INDIA BOOK OF RECORDS - এর পাতায় দিনহাটার বিশিষ্ট সমাজসেবী চিকিৎসক অজয় মণ্ডল

2007 সাল থেকে টানা ১৭ বছর ধারাবাহিক ভাবে সমাজসেবার কাজ করে যাওয়ার স্বীকৃতি স্বরূপ প্রাপ্তি India Book of Records এর রেকর্ড বুকে সমাজসেবী হিসাবে নাম নথিভুক্তকরন ও পুরস্কার প্রাপ্তি। এই পুরস্কার আমাকে আগামীতে সমাজসেবার কাজে এগিয়ে যেতে অক্সিজেন জোগাবে। এই স্বীকৃতি আমার একার নয়। এ স্বীকৃতি সবার। এই স্বীকৃতি স্বরূপ পুরস্কার আমি উৎসর্গ করলাম আমার পুরো টিম, আমার পূর্নাঙ্গিনী সাথে সাথে আমার সকল প্রিয় দুঃস্থ মানুষদের কে যাদের ছাড়া আমার এ পুরস্কার অধরা থাকতো। সর্বোপরি আমার কাছে সবচেয়ে বড় পুরস্কার তো গরীব দুঃস্থ অসহায় মানুষদের ভালোবাসা ও প্রালঢালা আশীর্বাদ।
উনি সমাজের বিভিন্ন সমাজ - সেবা মূলক কাজে প্রতিনিয়ত জড়িয়ে আছেন। দুঃস্থ অসহায় মানুষের পাশে সর্বদা নিজেকে উজাড় করে দিয়েছেন।
একপ্রকার বলা চলে গরীবের রবীনহুড, তার মানে এই নয় যে অন্যের টাকায় সমাজ সেবা করে।
নিজের টাকায় অবশ্যই করে। বেশিরভাগ রোগী দের কাছ থেকে ডাক্তার বাবু ফী তো নেয় না বরং ওষুধ পর্যন্ত কিনে দেয়।source fb page dr ajay mondol।
আগামী দিনে সাফল্য কামনা করি পেজের পক্ষ থেকে।

Dr অজয় মন্ডলের কিছু বক্তব্য...
2007 থেকে ধারাবাহিক ভাবে সমাজসেবার কাজে কাঠবিড়ালির মতো লেগে থাকার জন্য আরো একটা স্বীকৃতি ও প্রাপ্তি। তবে এবারের টা জাতীয় স্তর থেকে।সবাই কম বেশি জানেন India Book of Records এর নাম।সেখানে নাম তোলা খুব একটা সহজ কাজ নয়। সেই সংস্থার পক্ষ থেকে মিললো স্বীকৃতি সমাজসেবী হিসাবে। এই সংস্থা বা সংস্থার পুরস্কার এর ব্যাপারে ২০১৪ সাল থেকে বহু শুনেছি। আমি যে পাবো কখনো ভাবিনি। আমি জাস্ট indian book of records er site e giye apply er জন্য রিকোয়েস্ট পাঠিয়েছিলাম। তার ঠিক ১০ দিন পর সংস্থা থেকে আমার মেলে মেল আসে যে একটা লিংক পাঠানো হয়েছে ওখানে গিয়ে সমাজ সেবার কাজের প্রামান্য নথি নিয়ে অ্যাপ্লাই করতে। ২০০৭ থেকে এখনো পর্যন্ত যা সমাজসেবার কাজ করেছি তার যাবতীয় সব ছবি, ভিডিও মেল করে পাঠিয়ে দিয়েছিলাম। তার ঠিক ১৫ দিন পর আবার মেল আসে যে আরো তথ্য লাগবে। এই তথ্যে ওরা সন্তুষ্ট নয়। আবার পাঠানো হলো আরো বহু তথ্য । তার ৭ দিন পর আবার মেল আসে জানায় যে এতেও তারা সন্তুষ্ট নয় । আরো কিছু দরকারী তথ্য দিতে হবে তারপর সেগুলোও পাঠালাম। তার ৩ দিন পর আবার মেল করে জানায় যে আরো কিছু দরকারী তথ্য লাগবে সেগুলোও পাঠালাম। অবশেষে ২৯/০৩/২০২৩ এ মিলেছিলো কনফার্মেশন। কনফার্মেশন পাওয়ার ঠিক ১৫ দিনের মাথায় হাতে পেলাম এই মহা মুল্যবান পুরস্কার। যেটুকু বুঝলাম এই পুরস্কার পাওয়ার একমাত্র মাপকাঠি হলো ধারাবাহিক ভাবে সমাজসেবার কাজ করে যেতে হবে মিনিমাম ৩ বছর।তাও কাজ করতে হবে নিরবিচ্ছন্ন ভাবে । যাই হোক যেকোনো পুরস্কার মন ভালো করে দেয়। এই পুরস্কার আমার একার নয় এই পুরস্কার সবার। যারা ২০০৭ সাল থেকে এখনো পর্যন্ত আমার সমাজ সেবার কাজে প্রত্যক্ষ ও পরোক্ষ ভাবে পাশে থেকে উৎসাহ দিয়ে গেছে।সর্বোপরি ধন্যবাদ আমার পূর্নাঙ্গিনীকে যে না থাকলে আমি সমাজসেবার কাজ করতেই পারতাম না। সাথে আমার পুরো টিম যারা ২০১৯ এর করোনা পরবর্তী সময়ে প্রতিটা সমাজসেবার কাজে পাশে থেকেছে সাথে সাথে আমার সকল প্রিয় দুঃস্থ অসহায় মানুষ দেরকে অসংখ্য ধন্যবাদ যাদের প্রানঢালা আশীর্বাদে আজ এই প্রাপ্তি ও স্বীকৃতি। 
Dr Ajay Mandal
Ajay Mondal
#Indianbookofrecords

No comments:

Post a Comment

তৃণমূল করার অপরাধে শুভেন্দুর বিধানসভায় নন্দীগ্রামের ভেকুটিয়ায় পানীয় জল বন্ধের প্রতিবাদে রাস্তায় ধরনা মহিলাদের

তাদের একমাত্র অপরাধ একুশের বিধানসভা  (Nandigram Assembly Election 2021 ) নির্বাচনে তৃণমূল প্রার্থী মমতা বন্দ্যোপাধ্যায় কে ভোট দিয়েছিলেন। এ...