Wednesday 17 May 2023

কর্নাটকের কুর্সিতে সিদ্দারামাইয়া, উপমুখ্যমন্ত্রী হচ্ছেন শিবকুমার

 সব জল্পনার অবসান। কর্নাটকের কুর্সিতে বসতে চলেছেন প্রবীণ কংগ্রেস নেতা সিদ্দারামাইয়া। শনিবার বিপুল জয়ের তিনদিন পর শেষমেশ মুখ্যমন্ত্রীর দৌড়ে রাজ্যের দলীয় সভাপতি ডি কে শিবকুমারকে পিছনে ফেলে দিলেন সিদ্দারামাইয়া। প্রথম থেকে গররাজি হলেও অবশেষে সোনিয়া গান্ধী ও রাহুল গান্ধীর পরামর্শ মেনে তিনি পেতে চলেছেন উপমুখ্যমন্ত্রীর পদ।
আগামিকাল, বৃহস্পতিবার বেঙ্গালুরুর কান্তিরাভা স্টেডিয়ামে সিদ্দারামাইয়া ও নতুন মন্ত্রিসভা শপথ নেবেন। ওইদিনই নবনির্বাচিত ১৩৫ জন কংগ্রেস বিধায়কের বৈঠকে নতুন দলনেতা নির্বাচনের পরেই শপথ অনুষ্ঠান হবে।

রাজ্যের কংগ্রেস নেতাদের ইতিমধ্যেই শপথ অনুষ্ঠানস্থল তৈরির করার নির্দেশ দেওয়া হয়েছে। অন্যদিকে, সিদ্দারামাইয়া মুখ্যমন্ত্রী হতে চলেছেন এই খবর পাওয়া মাত্রই তাঁর অনুগামীরা উত্‍সবে মেতে ওঠেন। বেঙ্গালুরুতে সিদ্দারামাইয়ার বাড়ির সামনে হবু মুখ্যমন্ত্রীর পোস্টারে দুধ ঢেলে স্নান করাতে শুরু করেন। এদিন দুই নেতাকেই ১০ জনপথে ডেকে পাঠান কংগ্রেসের সর্বময় নেত্রী সোনিয়া গান্ধী এবং প্রাক্তন সভাপতি রাহুল গান্ধী। একান্ত সোনিয়া অনুগামী বলে পরিচিত শিবকুমারকে সোনিয়া আশ্বাস দিয়ে বলেন, আত্মত্যাগ এবং আনুগত্য কখনই বিফলে যেতে পারে না। তা অবশ্যই পুরস্কৃত হওয়া উচিত।

No comments:

Post a Comment

তৃণমূল করার অপরাধে শুভেন্দুর বিধানসভায় নন্দীগ্রামের ভেকুটিয়ায় পানীয় জল বন্ধের প্রতিবাদে রাস্তায় ধরনা মহিলাদের

তাদের একমাত্র অপরাধ একুশের বিধানসভা  (Nandigram Assembly Election 2021 ) নির্বাচনে তৃণমূল প্রার্থী মমতা বন্দ্যোপাধ্যায় কে ভোট দিয়েছিলেন। এ...