Tuesday 2 May 2023

সরকারি হাসপাতালে ময়নাতদন্তে ভরসা নেই, হাইকোর্টে ময়নার মৃত বিজেপি কর্মীর পরিবার।

ময়নায় বিজেপির বুথ সভাপতির মৃত্যুতে আদালতের দ্বারস্থ হল পরিবার। সিবিআই তদন্তের দাবি জানিয়ে কলকাতা হাইকোর্টে মঙ্গলবার আবেদন করা হয়েছে পরিবার তরফে। পূর্ব মেদিনীপুরে ময়নায় বিজেপি কর্মীকে অপহরণ করে খুন করার অভিযোগ উঠেছে। মঙ্গলবার সকাল থেকে এই ঘটনাকে কেন্দ্র করে উত্তপ্ত হয়ে উঠেছে বাকচা এলাকা।নিহতের নাম বিজয়কৃষ্ণ ভুঁইয়্যা। সেই মৃত্যুর ঘটনা স্বাভাবিক নয় বলেই দাবি পরিবারের। ময়নাতদন্তের ক্ষেত্রেও সরকারি হাসপাতালের ওপর ভরসা করতে পারছে না পরিবার। মঙ্গলবার মামলা দায়ের হয়েছে। বুধবার সকাল সাড়ে ১০টায় মামলার শুনানি হবে বিচারপতি রাজা শেখর মান্থার বেঞ্চে।

পরিবারের তরফে দাবি করা হয়েছে, রাজ্য পরিচালিত হাসপাতালে পোস্ট মর্টেমে কোনও বিশ্বাস নেই তাদের। কমান্ড হাসপাতাল বা কেন্দ্রীয় কোনও হাসপাতালে ময়নাতদন্ত হোক। মঙ্গলবারই শুনানির আর্জি জানানো হয়েছিল। তবে বিচারপতি মান্থা বলেন, ‘পুলিশকে একটা রিপোর্ট তৈরি করতে সময় দেওয়া হোক।’ সে কারণেই এই শুনানি হবে বুধবার সকালে।

ময়নায় বিজেপি কর্মীর মৃত্যুতে শাসকদলের দিকে অভিযোগের আঙুল তুলেছে বিজেপি। সঞ্জয় তাঁতি নামে আর এক বিজেপি কর্মীর কোনও খোঁজ নেই বলেও অভিযোগ। পরিবারের দাবি, সোমবার বিকেল ৫টা নাগাদ বাকচায় বিজয়কৃষ্ণকে তুলে নিয়ে গিয়ে খুন করা হয়েছে। এই ঘটনার প্রতিবাদে মঙ্গলবার ময়নার তিনমাথার মোড়ে পথঅবরোধেরও ডাক দেয় বিজেপি।

বিজেপি বিধায়ক অশোক দিন্দার অভিযোগ, বুথ সভাপতি বিজয়কৃষ্ণ তাঁর স্ত্রী ও ছেলেকে নিয়ে রাস্তা দিয়ে যাচ্ছিলেন। সেই সময় তাঁর উপর হামলা হয়। হইচই শুনে পাড়ার লোকজন ছুটে এলে বন্দুক দেখিয়ে বিজয়বাবুকে তুলে নিয়ে যায় দুষ্কৃতীরা। এলাকার বোমাবাজির অভিযোগও উঠেছে। সোমবার রাতেই উদ্ধার হয় মৃতদেহ।

No comments:

Post a Comment

তৃণমূল করার অপরাধে শুভেন্দুর বিধানসভায় নন্দীগ্রামের ভেকুটিয়ায় পানীয় জল বন্ধের প্রতিবাদে রাস্তায় ধরনা মহিলাদের

তাদের একমাত্র অপরাধ একুশের বিধানসভা  (Nandigram Assembly Election 2021 ) নির্বাচনে তৃণমূল প্রার্থী মমতা বন্দ্যোপাধ্যায় কে ভোট দিয়েছিলেন। এ...