Tuesday 2 May 2023

শহিদ মিনারে সভা করবে কংগ্রেস, ঘোষণার পাশাপাশি শাসকদলকে তীব্র কটাক্ষ অধীর চৌধুরীর।।

কলকাতা:শহিদ মিনারে সভা করবে কংগ্রেস। মে মাসের শেষে বাংলার জাগরনের সভা কংগ্রেসের। দুর্নীতিমুক্ত বাংলা, ধর্ষণমুক্ত বাংলা, সন্ত্রাসমুক্ত বাংলার দাবিতে সমাবেশ করবে কংগ্রেস। অভিষেক বন্দ্যোপাধ্যায় এর ছাত্র যুব সমাবেশের পর এবার ফের রাজনৈতিক সমাবেশ কংগ্রেসের শহিদ মিনারে।
বিধান ভবনে সাংবাদিক সম্মেলন করে কংগ্রেসের এই কর্মসূচির কথা ঘোষণা করেন অধীর চৌধুরী। পঞ্চায়েত নির্বাচনের আগেই তৃণমূলের পঞ্চায়েত ভোট নিয়ে কটাক্ষ করে কার্যত মৌলিক প্রশ্ন ছুড়ে দিলেন অধীর চৌধুরী।

বাংলার মুখ্যমন্ত্রী কে? নাম না করে অভিষেকের "নব জোয়ার যাত্রা"কে খোঁচা অধীরের। বলেন বাংলার মানুষের কাছে এই মৌলিক প্রশ্ন রাখলাম। বাংলার মুখ্যমন্ত্রী কে? বাংলার মানুষের কাছে মৌলিক প্রশ্ন অধীর চৌধুরীর। পঞ্চায়েত নির্বাচন নিয়ে ভোটের আগে ভোট করার অধিকারের নিয়ম নিয়ে প্রশ্ন তুলেছেন তিনি। একজন সংসদ হয়ে কী ভাবে পঞ্চায়েত নির্বাচন নিয়ে কথা বলেন অভিষেক, সেই প্রশ্ন তুলেছেন ।

অভিষেক বন্দ্যোপাধ্যায়-এর নব জোয়ার যাত্রাকেও কটাক্ষ অধীর চৌধুরীর। 'খোকাবাবু'র এই যাত্রা আসলে পিকনিক! নদীর ধারে, বনের মধ্যে তাবু টাঙানো হচ্ছে। কার পয়সায়? প্রশ্ন অধীর চৌধুরীর। প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরী বলেন, " বাংলার মুখ্যমন্ত্রী কে? এই মৌলিক প্রশ্নের উত্তর জানতে চায় বাংলার মানুষ। সরকারের কোটি কোটি টাকায় পিকনিক চলছে। তুমি কে, তোমার জন্য সরকার কোটি কোটি টাকা খরচ করবে? অধিকার কি আছে? তাঁর কথায় পশ্চিমবঙ্গে ভোট হবে। মুখ্যমন্ত্রী কে। সেটা স্পষ্ট করুক শাসক দল। প্রশাসন এখানে সমান্তরাল ভাবে বিভক্ত হয়ে গিয়েছে।"

মুর্শিদাবাদের সালার এবং কলকাতার বেলেঘাটায় তৃণমূলের গোষ্ঠী সংঘর্ষ নিয়েও এক হাত নেন শাসক দল তৃণমূল কংগ্রেসকে। রাজ্যে রাজনৈতিক হিংসা, তৃণমূলের গোষ্ঠী কোন্দলের প্রসঙ্গ তুলে অধীর চৌধুরী অভিযোগ করেন, "কোনও রাজনৈতিক দলের কর্মী খুন হোক আমরা চাই না। রাজনীতি করার অধিকার আছে সকলের। এই কালচার কংগ্রেস ক্ষমতায় এলে বন্ধ হবে। তৃণমূলকে খতম করার দায়িত্ব তৃণমূলের লোকজনই নিয়ে নিয়েছে। তৃণমূল ভেঙে কংগ্রেসে আসবে। তৃণমূলের ভবিষ্যত্‍ অন্ধকার।

No comments:

Post a Comment

তৃণমূল করার অপরাধে শুভেন্দুর বিধানসভায় নন্দীগ্রামের ভেকুটিয়ায় পানীয় জল বন্ধের প্রতিবাদে রাস্তায় ধরনা মহিলাদের

তাদের একমাত্র অপরাধ একুশের বিধানসভা  (Nandigram Assembly Election 2021 ) নির্বাচনে তৃণমূল প্রার্থী মমতা বন্দ্যোপাধ্যায় কে ভোট দিয়েছিলেন। এ...