Tuesday 2 May 2023

পুরসভার ভাইস চেয়ারম্যান পদ খোয়ালেন দণ্ডি কাণ্ডে অভিযুক্ত প্রদীপ্তা।

অভিষেক বন্দ্যোপাধ্যেয়র কড়া বার্তার পরই দণ্ডি কাণ্ডে অভিযুক্তের বিরুদ্ধে পদক্ষেপ প্রশাসনের। বালুরঘাট পুরসভার ভাইস চেয়ারম্যান পদ থেকে সরানো হল প্রদীপ্তা চক্রবর্তীকে। মঙ্গলবার রাতেই এই সংক্রান্ত বিজ্ঞপ্তি জারি করা হয়েছে প্রশাসনের তরফে।
অপরাধ ছিল তৃণমূল ছেড়ে বিজেপি, তারপর আবার তৃণমূলে ফেরা। শাস্তিস্বরূপ ৩ মহিলাকে দণ্ডি কাটানোর অভিযোগ উঠেছিল বালুরঘাট পুরসভার ভাইস চেয়ারম্যান তথা তৃণমূল নেত্রী প্রদীপ্তা চক্রবর্তী-সহ তৃণমূলের কয়েকজনের বিরুদ্ধে। জল গড়িয়েছিল অনেক দূর। বিষয়টা প্রকাশ্যে আসতেই প্রতিবাদে সরব হয়েছিল বিরোধীরা। রাষ্ট্রপতিকে চিঠি লিখেছিলেন রাজ্য বিজেপি সভাপতি সুকান্ত মজুমদার। ঘটনার তীব্র নিন্দা করেছিল তৃণমূলও। দলের পদ থেকে সরানো হয়েছিল প্রদীপ্তা চক্রবর্তীকে। মঙ্গলবার দণ্ডি কাটা আদিবাসী মহিলাদের সঙ্গে দেখা করেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।শোনেন ঠিক কী ঘটেছিল তাঁদের সঙ্গে। এরপরই প্রদীপ্তা চক্রবর্তীর বিরুদ্ধে আরও কড়া পদক্ষেপের ইঙ্গিত দিয়েছিলেন তিনি। 

অভিষেক বলেছিলেন, , “যা ঘটেছে শুনলাম। এতে আমাদের এক নেত্রী নাম জড়িয়েছে। তাঁর ভূমিকা ছিল বলেই শোনা যাচ্ছে। কিন্তু এ ধরনের ঘটনা কোনও সভ্য সমাজে ঘটে না। এটাকে কখনই দল সমর্থন করে না। ব্যবস্থা নেওয়া হবে।” অভিষেকের এই বার্তার কয়েকঘণ্টার মধ্যেই বালুরঘাট পুরসভার ভাইস চেয়ারম্যান পদ থেকে সরানো হয় প্রদীপ্তা চক্রবর্তীকে। রাতেই জারি হয়েছে বিজ্ঞপ্তি। যা রাজনৈতিকভাবে অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে ওয়াকিবহল মহল। প্রসঙ্গত, এ বিষয়ে এখনও প্রদীপ্তা চক্রবর্তীর কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি। 

No comments:

Post a Comment

তৃণমূল করার অপরাধে শুভেন্দুর বিধানসভায় নন্দীগ্রামের ভেকুটিয়ায় পানীয় জল বন্ধের প্রতিবাদে রাস্তায় ধরনা মহিলাদের

তাদের একমাত্র অপরাধ একুশের বিধানসভা  (Nandigram Assembly Election 2021 ) নির্বাচনে তৃণমূল প্রার্থী মমতা বন্দ্যোপাধ্যায় কে ভোট দিয়েছিলেন। এ...