Monday 5 June 2023

বিদেশ যাওয়ার পথে বিমানবন্দরে বাধা, অভিষেকপত্নী রুজিরাকে আটকাল অভিবাসন দপ্তর

 বিদেশ যাওয়ার পথে বিমানবন্দরে বাধার মুখে পড়লেন অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) স্ত্রী রুজিরা। সূত্রের খবর, সোমবার সকালে দমদম বিমানবন্দর (Dumdum Airport)থেকে দুবাই যাওয়ার পথে তাঁকে আটকানো হয়। রুজিরার সঙ্গে ছিল তাঁদের দুই সন্তানও।
তাঁর বিদেশ যাত্রায় বাধা দেওয়ার অভিযোগ উঠল বিমানবন্দরের অভিবাসন দপ্তরের বিরুদ্ধে। দলীয় সূত্রে খবর, এই ঘটনার পর আদালত অবমাননা নিয়ে ফের মামলা দায়ের করতে পারেন অভিষেক।

জানা যাচ্ছে, সোমবার সকালে ছেলেমেয়েদের নিয়ে দুবাইয়ের (Dubai) উদ্দেশে রওনা দিয়েছিলেন রুজিরা বন্দ্যোপাধ্যায়। এই মুহূর্তে নবজোয়ার কর্মসূচি নিয়ে অভিষেক বন্দ্যোপাধ্য়ায় টানা ২ মাস জেলায় জেলায় ঘুরছেন। ফলে একাই সন্তানদের নিয়ে দুবাই যাচ্ছিলেন রুজিরা। কিন্তু অভিবাসন দপ্তরের আধিকারিকরা তাঁকে আটকে বলে অভিযোগ। বিদেশ যাওয়া যাবে না বলে জানানো হয় রুজিরাকে। যদিও এর আগে সুপ্রিম কোর্ট তাঁর বিদেশযাত্রায় কোনও বাধা নেই বলে জানিয়েছিল।



এদিকে, অভিবাসন দপ্তরের যুক্তি, রুজিরা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে ইডির লুকআউট নোটিস (Lookout Notice) রয়েছে। আবার দিল্লির আদালতেও একটি মামলা চলছে। সেই মামলায় এখনও জামিন নেননি রুজিরাদেবী। ফলে এই মুহূর্তে দেশের বাইরে তিনি যেতে পারবেন না। সেই কারণেই সোমবার তাঁকে আটকানো হয়েছে বলে জানান অভিবাসন দপ্তরের (Immigration Department) আধিকারিকরা। বেশ কিছুক্ষণ অপেক্ষা করার পরও ছাড় না পেয়ে বিমানবন্দর থেকে বেরিয়ে যান রুজিরা।

রুজিরাকে এভাবে আটকানো নিয়ে ক্ষুব্ধ তৃণমূল। দলের মুখপাত্র কুণাল ঘোষের প্রতিক্রিয়া, 'এ বিষয়ে বিস্তারিত জানার পরই পদক্ষেপ গ্রহণ করা হবে। তবে একটা বিষয় স্পষ্ট। রাজনৈতিকভাবে না পেরে এখনও অন্যান্য নানাভাবে আমাদের দলের সঙ্গে যুক্ত মানুষজনকে হেনস্তা করা হচ্ছে। সেই দল রাজনৈতিকভাবে পুরোপুরি দেউলিয়া।' সূত্রের খবর, স্ত্রীকে বিমানবন্দরে আটকানো নিয়ে অভিষেক পালটা মামলা করতে পারেন।

দুবাই যাওয়ার পথে বিমানবন্দরে আটকানো হল রুজিরা বন্দ্যোপাধ্যায়কে।
সন্তানদের নিয়ে তিনি দুবাই যাচ্ছিলেন, আটকালেন অভিবাসন দপ্তরের আধিকারিকরা।
তাঁর বিরুদ্ধে লুকআউট নোটিস জারি থাকায় দেশের বাইরে যাওয়ায় নিষেধ, বলছে অভিবাসন দপ্তর।

No comments:

Post a Comment

তৃণমূল করার অপরাধে শুভেন্দুর বিধানসভায় নন্দীগ্রামের ভেকুটিয়ায় পানীয় জল বন্ধের প্রতিবাদে রাস্তায় ধরনা মহিলাদের

তাদের একমাত্র অপরাধ একুশের বিধানসভা  (Nandigram Assembly Election 2021 ) নির্বাচনে তৃণমূল প্রার্থী মমতা বন্দ্যোপাধ্যায় কে ভোট দিয়েছিলেন। এ...