Thursday 27 April 2023

জেলে মুখোমুখি হতে চলেছে বাবা-মেয়ে।

দীর্ঘটানা পোড়েনের পর অবশেষে ইডি বাগে পেয়েছে কেষ্ট কন্যা সুকন্যাকে। গতকাল রাতেই তাঁকে গ্রেফতার করে তদন্তকারীরা। বৃহস্পতিবার দিল্লির রাউস অ্যাভিনিউ কোর্টে হাজির করা হয়েছিল তাঁকে। আদালত তাঁকে ৩ দিনের ইডি হেফাজতেক নির্দেশ দিয়েছে।

সূত্রের খবর কেষ্ট এবং সুকন্যাকে মুখোমুখি বসিয়ে জেরা করার কথা ভাবছে তদন্তকারীরা।
মেয়ে ইডির হেফাজতে জেতেই কেষ্ট সিবিআইয়ের বিরুদ্ধে মুখ খুলেছেন। তিনি অভিযোগ করেছেন তাঁকে মিথ্যে মামলায় ফাঁসানো হয়েছে। সিবিআই তাঁর বিরুদ্ধে ফেক কেস করেছে।

এদিকে সূত্রের খবর ইডি বৃহস্পতিবার সুকন্যা মণ্ডলকে আদালতে পেশ করার আগে একেবারে আটঘাঁট বেঁধে নেমেছিলেন ইডি। সুকন্যাকে হেফাজতে নিয়ে জেরা করা আর্জি জানিয়েছিলেন তদন্তকারীরা। কেন তাঁরা হেফাজতে নিতে চাইছেন তার বিস্তর প্রমাণ আদালতে পেশ করেছিল ইডি। শেষ পর্যন্ত ইডি হেফাজতই দিয়েছে আদালত। তিন দিন পরে ফের আদালত সিদ্ধান্ত নেবে কোথায় ঠাঁই হবে সুকন্যার তিহাড় জেল না ইডির হেফাজত।

জানা যাচ্ছে সুকন্যা মণ্ডলকে অনুব্রত মণ্ডলের মুখোমুখি বসিয়ে জেরা করা হবে। অনুব্রত মণ্ডলকে দিল্লিতে নিয়ে যাওয়ার পরে ২ বার তাঁকে জেরা করার জন্য ডাকা হয়েছিল। কিন্তিু তাতে সাড়া দেননি সুকন্যা মণ্ডল হাজিরা এড়িয়ে গিয়েছিলেন। একাধিকবার নোটিসও তাঁকে পাঠিয়েছিল ইডি। কিন্তু তিনি হািজরা দেননি। তারপরেই চরম পদক্ষেপ করে ইডি।

মনে করা হচ্ছে কেষ্টর বিপুল সম্পত্তির সিংহভাগটাই রয়েছে সুকন্যা মণ্ডলের নামে। প্রাথমিক স্কুলের শিক্ষিকা হয়ে কীভাবে এই বিপুল সম্পত্তির মালিক হলেন তিনি তার কোনও সদুত্তর তিনি ইডিকে দিতে পারেননি। তাই সুকন্যা এবং কেষ্টকে মুখোমুখি বসিয়ে আসল হিসেবটা বের করতে চাইছে ইডি। মনে করা হচ্ছে জেরার শুরু দিন থেকেই বাবা-মেয়েকে মুখোমুখি বসিয়ে জেরা করা হবে।

এর আগে একাধিকবার জেরায় সুকন্যা মণ্ডল দাবি করেছিলেন তাঁর নামে সম্পত্তি থাকলেও তিনি তার কিছুই জানেন না। সবটাই জানে তাঁর বাবা না হলে তাঁর হিসাব রক্ষক মণীশ কোঠারি। এখন তিনিও জেলে রয়েছেন। সায়গল হোসেনকে গ্রেফতারের পর থেকে একেবারে বৃত্ত ধরে যে ধরপাকড় ইডি শুরু করেছিল সুকন্যার গ্রেফতারিতে এক প্রকার সেই বৃত্ত পূর্ণ হল বলা চলে।


No comments:

Post a Comment

তৃণমূল করার অপরাধে শুভেন্দুর বিধানসভায় নন্দীগ্রামের ভেকুটিয়ায় পানীয় জল বন্ধের প্রতিবাদে রাস্তায় ধরনা মহিলাদের

তাদের একমাত্র অপরাধ একুশের বিধানসভা  (Nandigram Assembly Election 2021 ) নির্বাচনে তৃণমূল প্রার্থী মমতা বন্দ্যোপাধ্যায় কে ভোট দিয়েছিলেন। এ...