Tuesday 16 May 2023

এগরায় বিস্ফোরণ: মৃত ও আহতদের ক্ষতিপূরণ ঘোষণা মমতার, তদন্ত করবে সিআইডি

  মঙ্গলবার ভরদুপুরে এগরার বাজি কারখানায় ভয়াবহ বিস্ফোরণে (Egra Blast) মৃত্যু হয়েছে ৫ জনের। আহত অন্তত ৭ জন। হাসপাতালে চিকিত্‍সা চলছে তাঁদের। মঙ্গলবার নবান্নে সাংবাদিক বৈঠক করে মৃতদের পরিবারপিছু ২ লক্ষ ৫০ হাজার টাকা এবং গুরুতর আহতদের পরিবারপিছু ১ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার কথা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
সেই সঙ্গে এই ঘটনার তদন্তভার সিআইডির হাতে তুলে দিয়েছেন তিনি (CM announces compensation in Egra)।এগরার ঘটনা জানার পরেই এনআইএ তদন্তের দাবি তুলেছিলেন শুভেন্দু অধিকারী সহ বিরোধী নেতৃত্ব। ইতিমধ্যেই এ ব্যাপারে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে কথা বলেছেন তাঁরা। এ বিষয়ে মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, 'ওরা এনআইএ চাক না, আমাদের কোনও আপত্তি নেই।' ইতিমধ্যেই তিনি ঘটনার তদন্তভার সিআইডির হাতে তুলে দিয়েছেন বলে জনিয়েছেন।ওই বাজি কারখানাটির বিষয়ে মুখ্যমন্ত্রীর দাবি, এটি একটি বেআইনি বাজি কারখানা যার মালিক কৃষ্ণপদ বাগকে ২০২২ সালের ১৯ নভেম্বর গ্রেফতার করেছিল পুলিশ। তারপর আদালত থেকে জামিন পান তিনি। এদিনের বিস্ফোরণের ঘটনার পর থেকেই পলাতক কৃষ্ণপদ। ইতিমধ্যেই বিজেপি দাবি তুলেছে, কৃষ্ণপদ বাগ তৃণমূল কর্মী। তাতে মুখ্যমন্ত্রীর পাল্টা প্রশ্ন, তৃণমূলের লোক হলে গতবার কালীপুজোর সময় রাজ্য পুলিশ কেন গ্রেফতার করল ওঁকে?ইতিমধ্যেই সিআইএফ-এর এডিজি জ্ঞানবন্ত সিংকে ঘটনাস্থলে গিয়ে সরেজমিনে খতিয়ে দেখতে নির্দেশ দিয়েছেন তিনি। সেই সঙ্গে তাঁর দাবি, 'ওটা ওড়িশার বর্ডার। ওই পঞ্চায়েত বিজেপির। ওদের দেখা উচিত ছিল। দু'মাস আগে নির্দলকে সভাপতি রেখে বিজেপি পঞ্চায়েত করেছে। মালিক পালিয়েছে ওড়িশায়। আমরা টেনে আনব।' আইসিকে এ ব্যাপারে কৈফিয়ত দিতে হবে বলেও সাফ জানিয়েছেন মমতা।আজ মঙ্গলবার মুখ্যমন্ত্রীর নির্দেশে ঘটনাস্থলে যাবেন জলসম্পদ মন্ত্রী মানস ভুঁইয়ার নেতৃত্বে একটি প্রতিনিধি দল। আগামীকালও রাজ্যের তরফে প্রতিনিধিদের একটি দল এগরার পরিস্থিতি পর্যবেক্ষণে যাবেন।

No comments:

Post a Comment

তৃণমূল করার অপরাধে শুভেন্দুর বিধানসভায় নন্দীগ্রামের ভেকুটিয়ায় পানীয় জল বন্ধের প্রতিবাদে রাস্তায় ধরনা মহিলাদের

তাদের একমাত্র অপরাধ একুশের বিধানসভা  (Nandigram Assembly Election 2021 ) নির্বাচনে তৃণমূল প্রার্থী মমতা বন্দ্যোপাধ্যায় কে ভোট দিয়েছিলেন। এ...