Tuesday 16 May 2023

এগরায় ভয়াবহ বিস্ফোরণ, ছড়িয়ে-ছিটিয়ে পড়ে একাধিক দেহ

এগরা: ভয়াবহ বিস্ফোরণে কেঁপে উঠল পূর্ব মেদিনীপুরের এগরা (Egra)। একাধিক ব্যক্তির মৃত্যু আশঙ্কা করা হচ্ছে। খবর পাওয়া যাচ্ছে ছড়িয়ে-ছিটিয়ে পড়ে রয়েছে দেহ। বাজি কারখানার আড়ালে কি বোমা তৈরি হচ্ছিল? ইতিমধ্যে তদন্তে নেমেছে এগরা থানার পুলিশ। এর আগে পূর্ব মেদিনীপুরের ভূপতিনগরে একইভাবে ভয়াবহ বিস্ফোরণ হয়েছিল।

আবারও তার পুনরাবৃত্তি হল এগরায়।

সূত্রের খবর, এগরা ১ নম্বর ব্লকের সাহারা গ্রাম পঞ্চায়েত এলাকায় বাজি কারখানায় ভয়াবহ বিস্ফোরণ হয়। অভিযোগ, অবৈধভাবেই বাজি প্রস্তুত হচ্ছিল ওই কারখানায়। বাজি তৈরির বিপুল মশলা মজুত থাকায় বিস্ফোরণ ঘটে। যেহেতু সামনেই পঞ্চায়েত ভোট সেই কারণে প্রশ্ন উঠেছে এটি অবৈধ বাজি কারখানা নাকি বৈধ কারখানা নাকি বাজি কারখানার আড়ালেই চলছিল বোমা বাধার কাজ খতিয়ে দেখছে পুলিশ।

এগরার বিধায়ক তরুণ মাইতি বলেন, “আমি ঘটনাস্থলে যাচ্ছি. বাজি কারখানা ছিল বলেই খবর পেয়েছি। পুলিশ আগেই তল্লাশি করে বন্ধ করেছিল। তারপরও লুকিয়ে চলছিল। কতজন মারা গিয়েছেন এখন বলতে পারব না। খুবই খারাপ লাগছে। প্রশাসনকে বলব কড়া হাতে দমন করতে। আমি বিধায়ক হওয়ার পর এই প্রথম এই ঘটনা। আমি আগেই নির্দেশ দিয়েছিলাম। পুলিশও টহলদারি করেছে। কিন্তু গোপনে হয়ত চলছিল।” স্থানীয় বিজেপি নেতা অসীম মিশ্র বলেন, “এর আগে এগরাতে আরবিসি অঞ্চলে বোমা বিস্ফোরণ হয়েছে। সেটাকে বাজি বিস্ফোরণ বলে চালিয়েছেন। আজ এগারাতে বিস্ফোরণ হল। আসলে পঞ্চায়েত ভোটের আগে তৃণমূলের পায়ের তলা থেকে মাটি উঠে যাচ্ছে। সেই কারণে এলাকায় আতঙ্ক তৈরি করতেই এই ঘটনা ঘটিয়েছে। আমরা চাই এনআইএ তদন্ত করুন। এরপর তৃণমূল নেতা আর পুলিশ বলবে বাজি কারখানায় বিস্ফোরণ হয়েছে।”

No comments:

Post a Comment

তৃণমূল করার অপরাধে শুভেন্দুর বিধানসভায় নন্দীগ্রামের ভেকুটিয়ায় পানীয় জল বন্ধের প্রতিবাদে রাস্তায় ধরনা মহিলাদের

তাদের একমাত্র অপরাধ একুশের বিধানসভা  (Nandigram Assembly Election 2021 ) নির্বাচনে তৃণমূল প্রার্থী মমতা বন্দ্যোপাধ্যায় কে ভোট দিয়েছিলেন। এ...