Tuesday 16 May 2023

এগরায় বাজি কারখানায় ভয়াবহ বিস্ফোরণ, ঝলসে মৃত ৩, দগ্ধ আরও কয়েকজন

পূর্ব মেদিনীপুরের এগরায় বাজি তৈরির কারখানায় ভয়াবহ বিস্ফোরণ। মারাত্মক বিস্ফোরণে কমপক্ষে তিনজনের মৃত্যু হয়েছে। জখম হয়েছেন আরও ৫ জন। আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। বিস্ফোরণের জেরে একটি বাড়ির চাল উড়ে গিয়েছে। ওই বাড়িটিতেই বাজি তৈরির কারখানা ছিল বলে দাবি স্থানীয়দের।
মঙ্গলবার দুপুরে আচমকা বিকট শব্দে কেঁপে ওঠে এগরার খাদিকুল গ্রাম। কালো ধোঁয়ায় ঢেকে যায় চারিদিক। মুহূর্তে ব্যাপক আতঙ্ক ছড়িয়ে পড়ে গোটা এলাকায়। বাড়ি ছেড়ে সবাই রাস্তায় বেড়িয়ে পড়েন। পড়ে দেখা যায়, এলাকারই একটি বাজি কারখানায় বিস্ফোরণ ঘটেছে। ঘটনাস্থলে গিয়ে স্থানীয়রা দেখেন সেখানে বেশ কয়েকটি দেহ ও দেহাংশ ছড়িয়ে ছিটিয়ে পড়ে রয়েছে। ঘটনার আকস্মিকতায় হতভম্ব হয়ে যান অনেকে।

যে বাড়িটিতে বিস্ফোরণ ঘটেছে সেটিরও কাঠামো ছাড়া বাকি সবটাই কার্যত উড়ে গিয়েছে। বিস্ফোরণের তীব্রতায় ওই বাড়িটির দেওয়ালের একাংশ ভেঙে পড়েছে। খবর পেয়ে দমকল ও পুলিশ যায় ঘটনাস্থলে। বিস্ফোরণের জেরে কমপক্ষে ৩ জনের মৃত্যু হয়েছে। দগ্ধ অবস্থায় আরও ৫ জনকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে পাঠানো হয়েছে।

এদিকে, স্থানীয় বাসিন্দাদের দাবি এলাকায় বেশ কয়েকটি বাজি কারখানা থাকলেও তাদের উপর পুলিশের কোনও নিয়ন্ত্রণ নেই। সেখানে কোন ধরনের বাজি তৈরি হচ্ছে সেপব্যাপারেও নজরদারি চালানো হয় না। এদিন ঘটনাস্থলে পুলিশ গেলে উত্তেজনা আরও বেড়ে যায়। পুলিশকে ঘিরে তুমুল বিক্ষোভ দেখান গ্রামবাসীরা।

No comments:

Post a Comment

তৃণমূল করার অপরাধে শুভেন্দুর বিধানসভায় নন্দীগ্রামের ভেকুটিয়ায় পানীয় জল বন্ধের প্রতিবাদে রাস্তায় ধরনা মহিলাদের

তাদের একমাত্র অপরাধ একুশের বিধানসভা  (Nandigram Assembly Election 2021 ) নির্বাচনে তৃণমূল প্রার্থী মমতা বন্দ্যোপাধ্যায় কে ভোট দিয়েছিলেন। এ...