Friday 19 May 2023

নবজোয়ার থমকাল সিবিআই তলবে, শুক্রবার যেখানে শেষ, সোমে সেখানেই শুরু, ঘোষণা অভিষেকের

বাঁকুড়ার সোনামুখীতে শুক্রবার বিকেলে সভা করছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। সোমবার, ২২ মে সেই জায়গা থেকেই আবার জনসংযোগ যাত্রা শুরু করবেন তিনি। সমাজমাধ্যমে সে কথা জানিয়ে দিলেন তৃণমূলের সাংসদ। টুইটারে অভিষেক লিখেছেন, ''শুক্রবার যেখানে আমি শেষ করছি, সোমবার ২২ মে, সেই জায়গা থেকেই শুরু হচ্ছে আমার জনসংযোগ যাত্রা।
এই ঘটলাবলিতে আমি অবিচলিত হয়ে পশ্চিমবঙ্গের মানুষকে আরও উদ্যমী হয়ে, একাগ্র ভাবে অঙ্গীকারবদ্ধ হয়ে সেবা করতে বদ্ধপরিকর।''


বিচারপতি অভিজিত্‍ গঙ্গোপাধ্যায়ের নির্দেশনামায় পর্যবেক্ষণ ছিল, কুন্তল ঘোষের চিঠির প্রেক্ষিতে অভিষেককে প্রয়োজনে জিজ্ঞাসাবাদ করতে পারবে সিবিআই এবং ইডি। এই নির্দেশ পুনর্বিবেচনার আর্জি জানিয়েছিলেন অভিষেক। বৃহস্পতিবার ২৫ লক্ষ টাকা জরিমানা করে পুনর্বিবেচনার আর্জি খারিজ করে দেন বিচারপতি সিন‌্হা। তিনি জানান, যে কোনও নাগরিকের তদন্তে সহযোগিতা করা উচিত। বিচারপতি সিন‌্হার সেই রায়কে চ্যালেঞ্জ জানিয়ে হাই কোর্টের ডিভিশন বেঞ্চে গিয়েছিলেন অভিষেক। বিচারপতি সুব্রত তালুকদার এবং বিচারপতি সুপ্রতিম ভট্টাচার্যের ডিভিশন বেঞ্চ জরুরি ভিত্তিতে সেই আবেদন শুনতে চায়নি। জানানো হয়, বেঞ্চের হাতে শুক্রবার আবেদন শোনার সময় নেই। প্রধান বিচারপতির কাছে পাঠিয়ে দেয় সেই আবেদন। প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানমের বেঞ্চও সেই আবেদন জরুরি ভিত্তিতে শুনতে চায়নি। অবকাশকালীন বেঞ্চে আবেদন করার কথা জানিয়েছে।

এর পরেই অভিষেককে তলব করল সিবিআই। শনিবার নিজাম প্যালেসে (কলকাতায় যেখানে সিবিআই দফতর রয়েছে) সকাল ১১টায় তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদককে হাজিরা দিতে নির্দেশ দেওয়া হয়েছে। বৃহস্পতিবারই অভিষেক জানিয়েছিলেন যে, সিবিআই ডাকলে তিনি 'নবজোয়ার' কর্মসূচি স্থগিত রেখে তিনি যাবেন। সিবিআইয়ের নোটিস পাওয়ার পর শুক্রবারই তিনি কলকাতায় ফিরবেন বলে জানিয়েছেন অভিষেক। সিবিআই দফতরে হাজিরা নিয়ে টুইটও করেছেন তৃণমূল সাংসদ।

পঞ্চায়েত ভোটের আগে 'নবজোয়ার' কর্মসূচি নিয়েছে তৃণমূল। যার মূল উদ্যোক্তা অভিষেক। ৬০ দিন ধরে রাজ্যের জেলায় জেলায় জনসংযোগ করছেন অভিষেক। সিবিআইয়ের তলবের কারণে সেই কর্মসূচি স্থগিত রেখে শুক্রবার বাঁকুড়ার সোনামুখী থেকে কলকাতায় ফিরছেন তিনি।

No comments:

Post a Comment

তৃণমূল করার অপরাধে শুভেন্দুর বিধানসভায় নন্দীগ্রামের ভেকুটিয়ায় পানীয় জল বন্ধের প্রতিবাদে রাস্তায় ধরনা মহিলাদের

তাদের একমাত্র অপরাধ একুশের বিধানসভা  (Nandigram Assembly Election 2021 ) নির্বাচনে তৃণমূল প্রার্থী মমতা বন্দ্যোপাধ্যায় কে ভোট দিয়েছিলেন। এ...