Friday 5 May 2023

শুভেন্দুর কনভয় কাণ্ডে শান্তিকুঞ্জের সামনে বিক্ষোভ তৃণমূলের

শুভেন্দু অধিকারীর কনভয়ের গাড়ির ধাক্কায় তৃণমূল কর্মীর মৃত্যুর প্রতিবাদে শান্তিকুঞ্জের সামনে বিক্ষোভ দেখাল দল । সেই বিক্ষোভ থেকে শুভেন্দুর গ্রেফতারির দাবিও উঠল।

চণ্ডীপুর (পূর্ব মেদিনীপুর), 5 মে: শুভেন্দু অধিকারীর কনভয়ের একটি গাড়ির ধাক্কায় তৃণমূল কর্মীর মৃত্যুর প্রতিবাদে বিরোধী দলনেতার বাড়ি শান্তিকুঞ্জের সামনে বিক্ষোভ দেখাল তৃণমূল।
বৃহস্পতিবার রাতে শুভেন্দু অধিকারীর কনভয়ের একটি গাড়ির ধাক্কায় মৃত্যু হয় এক যুবকের । মৃত ওই যুবককে তৃণমূল কংগ্রেসের কর্মী বলে দাবি করেছে দল । আর তাঁর মৃত্যুতেই রাজ্যের বিরোধী দলনেতার গ্রেফতারির দাবিতে সোচ্চার হয়েছে তৃণমূল ।

এদিন তৃণমূল কর্মীর মৃত্যুতে শুভেন্দু অধিকারীকে গ্রেফতারের দাবিতে কাঁথিতে বিক্ষোভ মিছিল করে তৃণমূল। এদিন কাঁথির ক্যালেনপাড় ভবতারিণী মন্দির থেকে শুভেন্দু অধিকারীর বাড়ি শান্তিকুঞ্জের সামনে দিয়ে কার্যত গোটা কাঁথি শহর পরিক্রমা করে কাঁথি পিকে কলেজ মোড়ে রবীন্দ্রনাথের মূর্তির পাদদেশে বিক্ষোভ সমাবেশ করে তৃণমূল। এদিনের বিক্ষোভে উপস্থিত ছিলেন, রাজ্যের কারামন্ত্রী অখিল গিরি, মন্ত্রী বীরবাহা হাঁসদা, চণ্ডীপুরের বিধায়ক সোহম চক্রবর্তী এবং তৃণমূলের রাজ্যসভার সাংসদ দোলা সেন । সেই সমাবেশ থেকেই শুভেন্দু অধিকারীকে গ্রেফতারির দাবিতে সোচ্চার হয় তৃণমূল ।

ওই যুবকের মৃত্যুর ঘটনায় এদিন পূর্ব মেদিনীপুর জেলার বিভিন্ন জায়গায় মিছিল করে বিক্ষোভ দেখায় তৃণমূল। পূর্ব মেদিনীপুর জেলার দিঘা-নন্দকুমার জাতীয় সড়কে ওইদিন রাত 10টা নাগাদ শুভেন্দু অধিকারী কনভয় দ্রুত গতিতে যাওয়ার সময় রাস্তার পাশে সাইকেল নিয়ে দাঁড়িয়ে থাকা শেখ ইসরাফিলকে (33)-কে কনভয়ের একটি গাড়ি ধাক্কা মারে বলে অভিযোগ। ছিটকে পড়ে যান ওই যুবক। স্থানীয়রা উদ্ধার করে চণ্ডীপুর ব্লক স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে গেলে চিকিত্‍সকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন। ঘটনার পর উত্তপ্ত হয়ে ওঠে এলাকা। পরিবার সূত্রে খবর, রাতেই মৃত ওই যুবকের বাবা সাফির উদ্দিন খান চণ্ডীপুর থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। অভিযোগ অনুযায়ী পুলিশ শুভেন্দুর কনভয়ের গাড়ি চালক আনন্দ কুমার পাণ্ডেকে গ্রেফতার করে। এদিন তমলুক জেলা ও দায়ের আদালত তাঁকে একদিনের পুলিশ হেফাজতের নির্দেশ দিয়েছে ।

এদিন সকাল থেকেই রাস্তার উপর মৃতদেহ রেখে বিক্ষোভ দেখায় তৃণমূল। চণ্ডীপুরের বিধায়ক সোহম চক্রবর্তী বলেন, "আগে আমরা শুভেন্দু অধিকারীকে গদ্দার, মিরজাফর বলতাম। এখন তার সঙ্গে খুনি শুভেন্দু অধিকারী বলব।" অন্যদিকে রাজ্যের কারামন্ত্রী অখিল গিরি বলেন, "চণ্ডীপুরে বিরোধী দলনেতার কনভয়ের একটি গাড়ির ধাক্কায় একজন মানুষের মৃত্যু হল । তাঁর উচিত্‍ ছিল মানবিক সেই মৃত ব্যক্তির পরিবারের পাশে দাঁড়িয়ে সহযোগিতা করা । কিন্তু তিনি তা না করে পালিয়ে গেলেন । আর যাওয়ার সময় যে এই ঘটনা প্রত্যক্ষ করেছিলেন তাঁকে বলে গেলেন কোনও কথা না বলতে । এই ঘটনায় শুভেন্দু অধিকারীকে গ্রেফতার করেও জেরা করা উচিত ।"

No comments:

Post a Comment

তৃণমূল করার অপরাধে শুভেন্দুর বিধানসভায় নন্দীগ্রামের ভেকুটিয়ায় পানীয় জল বন্ধের প্রতিবাদে রাস্তায় ধরনা মহিলাদের

তাদের একমাত্র অপরাধ একুশের বিধানসভা  (Nandigram Assembly Election 2021 ) নির্বাচনে তৃণমূল প্রার্থী মমতা বন্দ্যোপাধ্যায় কে ভোট দিয়েছিলেন। এ...